Blogs & Updates

Go Back

কত টাকা দিয়ে শেয়ার ব্যবসায় শুরু করা যায়

Author: moyeenuddin
Published on: 13/Mar/2023

Image

🟢শেয়ার বাজারে বিনিয়োগ করার জন্য নতুন বিনিয়োগকারীদের মনে,সব সময় একটি প্রশ্ন আসে। নূন্যতম কত টাকা দিয়ে শেয়ার ব্যবসায় শুরু করা যায়। শেয়ার ব্যবসায় শুরু করার জন্য সেকেন্ডারী মার্কেটে নূন্যতম যে কোন পরিমাণ টাকা দিয়ে শেয়ার ব্যবসায় শুরু করা যায়।

🟢তবে তার জন্য আপনাকে যে কোন ব্রোকারেজ হাউজ থেকে একটি বিও ওপেন করতে হবে।

📌তবে আইপিও ( প্রাথমিক বাজারে) বিনিয়োগ করার ক্ষেত্রে নূন্যতম ৫০,০০০ টাকার ম্যাচিউর শেয়ার থাকতে হবে,কাট অফ ডেট এর আগে। এবং আইপিও করার জন্য ১০,০০০ টাকা বিনিয়োগ করতে হবে।

📌সেকেন্ডারি মার্কেটে ব্যবসা করতে পুঁজির পরিমাণ আসলে নির্ভর করে বিনিয়োগকারীর কাঙ্ক্ষিত লাভের হার বা এক্সপেক্টেড রেট অফ রিটার্ন এর উপর।

📌তাই সেকেন্ডারি মার্কেটে বিনিয়োগের ক্ষেত্রে লাভের হারের কথা বিবেচনা করে বিনিয়োগ করতে হবে, এছাড়াও হিসাব রাখতে হবে শেয়ারের বাজার মূল্য (মার্কেট প্রাইস), বেশি মূল্যের বাজারদরের শেয়ার কম ভলিউমে ক্রয় করলে যেহেতু লাভের অংকও ছোট হয় তাই বড় ভলিউমে ক্রয় করতে হলে বিনিয়োগের পরিমানও বড় অঙ্কের হতে হবে।

🟢একই প্ল্যাটফর্মে ডিএসই এবং সিএসইতে ট্রেড করুন বি রিচ অ্যাপে।

 



Tags: CSE NEWS DSE NEWS  online brokerage houses IPO updates; best stock brokerage house in ctg Online Only online brokerage house in Bangladesh  IPO IPO Information online_Brokerage_House  
Go Back